1. Don.35gp@gmail.com : Editor Washington : Editor Washington
  2. masudsangbad@gmail.com : Dewan Arshad Ali Bejoy : Dewan Arshad Ali Bejoy
  3. almasumkhan4@gmail.com : Md Al Masum Khan : Md Al Masum Khan
  4. jmitsolution24@gmail.com : Nargis Parvin : Nargis Parvin
  5. rafiqulmamun@yahoo.com : Rafiqul Mamun : Rafiqul Mamun
  6. rakibbhola2018@gmail.com : Rakib Hossain : Rakib Hossain
  7. rajoirnews@gmail.com : Subir Kashmir Pereira : Subir Kashmir Pereira
  8. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  9. rafiqulislamakash@yahoo.it : Rafiqul Islam : Rafiqul Islam
  10. sheikhjuned1982@gmail.com : Sheikh Juned : Sheikh Juned
আটলান্টিক সিটিতে পাঁচদিনব্যাপী মাল্টি কালচারাল ফেস্টিবলের সফল সমাপ্তি - Washington Sangbad || washington shangbad || Online News portal
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ায় কভিড মোকোবেলায় উপজেলা পর্যায়ে সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের টাউন হল মিটিং অনুষ্ঠিত ভোলায় আল-আরফাহ্ ব্যাংকের এজেন্ট স্বত্তাধিকারীর বজ্রপাতে মৃত্যু সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে”পুলিশ সুপার ভোলা শারদীয়া দেবী আরো একটি গৌরব উজ্জল দিনের অপেক্ষায় বাঙালি জাতি! আটলান্টিক সিটিতে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে বসবাসবাসরত বাঙ্গালীদের সবছেয়ে বড় মিলন মেলা “বঙ্গ সম্মেলন”- ২০২৩ যুক্তরাষ্ট্রের কর্ম ভিসা প্রসেসিং নিয়ে আলোচনা করেছেন এমডি আল মাসুম খান সাজেদা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর ও প্রবাসীদের শোক মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন সন্ত্রাসের মুখোমুখী হয়েও নেভার গিভ আপ’, নাইন ইলেভেনের মার্কিনিরা সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই

আটলান্টিক সিটিতে পাঁচদিনব্যাপী মাল্টি কালচারাল ফেস্টিবলের সফল সমাপ্তি

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৬২৫ জন সংবাদটি পড়েছেন।

আকবর হোসাইন আটলান্টিক সিটি নিউ জার্সিঃ এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটির উদ্যোগে গত ৩১ আগষ্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয়ে গেল আটলান্টিক সিটিতে মাল্টি কালচারাল ফেস্টিবল ২০২২। আটলান্টিক সিটিসহ নিকটবর্তী সিটিগুলোতে বসবাসরত এশিয়ানদের সংস্কৃতি যুক্তরাষ্ট্রের জনগনের মাঝে তুলে ধরা এবং এশিয়ান দেশগুলোর জনগনের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন তৈরীতে গত তিন বছর ধরে এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটি কাছ করে যাচ্ছে। আটলান্টিক সিটির কর্মকর্তাবৃন্দ, সিটি উন্নয়ন কতৃপক্ষ এই আয়োজনের অন্যতম অর্থের যোগান দাতা এবং সহযোগি ভূমিকা রাখায় পাঁচ দিনের এই আয়োজন ধীরে ধীরে তার অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে সক্ষম হয়েছে।


এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটির সভাপতি সুমন মজমুদারের সার্বিক তত্ত্ব।বধানে গত বছরের ন্যায় এইবারেও অনেক জাঁকজমকপূর্নভাবে এই মাল্টি কালচারাল ফেস্টিবল সম্পন্ন হয়েছে। আটলান্টিক সিটির সার্ফ ষ্টেডিয়ামে অনুষ্ঠিত এই ফেষ্টিবলের এইবারের অন্যতম আয়োজন ছিল এশিয়ান দেশগুলোর হিন্দু ধর্মের “গনেশ উৎসব”। ফেষ্টিবলের বিভিন্ন আয়োজনের পাশাপাশি ১৮ ফুট উচ্চতার গনেশের মূর্তি স্থাপন হিন্দু ধর্মালম্বীদের মধ্যে ভিন্ন আমেজের উৎসব হিসাবে কাজ করে। নিউজার্সির এই গনেশ পূজায় অন্যান্য ষ্টেটে বসবাসরত অনেক হিন্দুরা এসেছিলেন। গনেশ পুজার আয়োজনের মধ্যে ছিল আরতি, গর্বা ও ডান্ডিয়া অনুষ্ঠান,রংয়ের খেলা এবং ঘূড়ি উড়ানো।
সুমন মজমুদার, বিনোদ ভেলোর ও প্রভীন ভিগের সার্বিক তত্ত্ব।বধানে গনেশ চতুর্থী উৎসব কমিটি সুন্দর আয়োজনের মাধ্যমে তাদের কার্যক্রম সম্পন্ন করেছেন। গনেশ চতুর্থী উৎসব’ কমিটিতে ছিলেন সভাপতি দীপক শাহ, সহ-সভাপতি রকি, সাধারন সম্পাদক কিশোর কালসারিয়া ও মনোজিৎ সাহা, কোষাধ্যক্ষ শান্তনু সরকার, সুনীল শর্মা , সাংবাদিক সুব্রত চৌধুরী । এইবারের আয়োজনে গনেশ পূজার সোন্দর্য্য আরও বেশী বৃদ্ধি পায় আটলান্টিক সিটি শ্রী শ্রী গীতা সংঘ এবং পোমনা হিন্দু টেমপলের সদস্যদের ডোল আরতি ও বিভিন্ন আরাধনায় সরব উপস্থিতির কারনে।স্থীনীয় গীতা সংঘের সকল সদস্যের পাঁচদিনের অনুষ্ঠানে অংশগ্রহন ছিল চোখে পড়ার মতো ।

গত ৩১ আগষ্ট নিউজার্সী ষ্টেট এসেম্বলিম্যান ডন গার্ডিয়ান সিটিতে মাল্টি কালচারাল ফেস্টিবল উদ্বোধনের পর উৎসবস্থল পরিদর্শন করেন কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ, আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল, আটলান্টিক কাউন্টির ডেমোক্র্যাটিক চেয়ারম্যান মাইক সুলেমান, আটলান্টিক সিটির ভারপ্রাপ্ত পুলিশ প্রধান জেমস সারকোস, আটলানটিক সিটির কাউন্সিল সভাপতি জর্জ টিবিট, কাউন্সিলম্যান কলিম শাহবাজ, কাউন্সিলম্যান আনজুম জিয়া, কাউন্সিলম্যান জেসি কারটজ, গেলওয়ে টাউনশীপ কাউন্সিলম্যান মোঃ ওমর, ডেমোক্র্যাট দলীয় কংগ্রেসম্যান প্রার্থী টিম আলেকজানডার, কমিশনার পদে প্রার্থী রেহমান হাবিব এবং হিসপানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি বার্ট লোপেজ সহ যুক্তরাষ্ট্রের মেইন স্ট্রীমের অন্যান্য নেতৃবৃন্দ।
স্থানীয় সামাজিক সংগঠনগুলোর মধ্যে সরব উপস্থিতি ছিলো আটলান্টিক সিটি শ্রী শ্রী গীতা সংঘ,বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টক সিটি, বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টি, বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর।এই চারটি সংগঠনের নেতৃবৃন্দ এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটির মাল্টি কালচারাল ফেস্টিবল ২০২২ এই আয়োজনকে বিশেষভাবে ধন্যবাদ জানান এবং আগামীতে এর পরিধি আরও বৃদ্ধির অনুরোধ জানান।

উদ্ভোধনের প্রথম দিন ৩১ আগষ্ট আটলান্টিক সিটি শ্রী শ্রী গীতা সংঘের সদস্যবৃন্দ আরাধনায় অংশগ্রহনের পাশাপাশি সাংস্কৃতিক সন্ধ্যায় অংশগ্রহন করেন। সংগঠনের সভাপতি বিপ্লব দেব এবং সাধারন সম্পাদক শিপন সেন গুপ্ত, প্রধান উপদেষ্টা কাঞ্চন বল, জয়শ্রী দে এবং মিল্টন চৌধুরী নেতৃত্বে ছোট ছোট ছেলেমেয়েদের সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল খুবই উপভোগ্য। এইবারের উৎসবে শ্রী শ্রী গীতা সংঘকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রন জানানোর কারনে গীতা সংঘের সকল নেতৃবৃন্দ গনেশ পূজা এবং মাল্টিকালচারাল ফেস্টিবলকে সফল করার জন্য ছিলেন দৃঢ় প্রতিজ্ঞ।

দ্বিতীয় দিনের অনুষ্ঠান সূচীতে ছিল ইন্ডিয়ান শিল্পীদের মনোজ্ঞ সংগীতানুষ্ঠান। দ্বিতীয় দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর সভাপতি জহিরুল ইসলাম বাবুলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

তৃতীয় দিনের অনুষ্ঠান সূচীতে ছিল হিন্দু ধর্মীয় মহা অষ্টমী উদযাপন।

চতুর্থ দিনের অনুষ্ঠান সূচীতে ছিল এশিয়ান বিভিন্ন দেশের ছেলেমেয়েদের মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন পরিবেশনা এবং প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ।সংগীত এবং নৃত্যে বিচারক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টক সিটির সভাপতি আকবর হোসাইন, বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টক সিটির সাধারন সম্পাদক মোঃ শাহীন, আটলান্টিক সিটি শ্রী শ্রী গীতা সংঘের সভাপতি বিপ্লব দেব এবং ইন্ডিয়ান কমিউনিটি ব্যক্তিত্ব সুমিতি সন্ধি। অনুষ্ঠান শেষে পুরষ্কার বিতরন করেন বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টি ট্রাষ্টি বোর্ড চেয়ারম্যান কাঞ্চন বল, বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টক সিটির সাধারন সম্পাদক মোঃ শাহীন, শ্রী শ্রী গীতা সংঘের সভাপতি বিপ্লব দেব।

বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি শহীদ খান এবং বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টি ট্রাষ্টি বোর্ড চেয়ারম্যান কাঞ্চন বল, অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এবং ৫ম দিনের অনুষ্ঠান সূচীতে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি গনেশ ঠাকুর বিসর্জন ঘুঁড়ি উড়ানো প্রতিযোগিতা এবং আতশবাজি পোড়ানোর মাধ্যমে মাল্টি কালচারাল ফেস্টিবল ২০২২ র সমাপ্তি ঘটে।

এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটির সভাপতি সুমন মজুমদার, সাধারন সম্পাদক আনজুম জিয়া, সাংঠনিক সম্পাদক বিনোদ ভেলোর, কোষাধক্ষ্য মোহাম্মদ শাহীন এবং চেয়ারম্যান অব দ্যা বোর্ড আকবর হোসাইন আটলান্টিক সিটির মাল্টি কালচারাল ফেস্টিবল ২০২২ সফল করার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION