1. Don.35gp@gmail.com : Editor Washington : Editor Washington
  2. masudsangbad@gmail.com : Dewan Arshad Ali Bejoy : Dewan Arshad Ali Bejoy
  3. almasumkhan4@gmail.com : Md Al Masum Khan : Md Al Masum Khan
  4. jmitsolution24@gmail.com : Nargis Parvin : Nargis Parvin
  5. rafiqulmamun@yahoo.com : Rafiqul Mamun : Rafiqul Mamun
  6. rakibbhola2018@gmail.com : Rakib Hossain : Rakib Hossain
  7. rajoirnews@gmail.com : Subir Kashmir Pereira : Subir Kashmir Pereira
  8. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  9. rafiqulislamakash@yahoo.it : Rafiqul Islam : Rafiqul Islam
  10. sheikhjuned1982@gmail.com : Sheikh Juned : Sheikh Juned
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সাভারে আওয়ামী লীগের বিক্ষোভ - Washington Sangbad || washington shangbad || Online News portal
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সাভারে আওয়ামী লীগের বিক্ষোভ

  • প্রকাশিত : শনিবার, ৪ জুন, ২০২২
  • ১১৩ জন সংবাদটি পড়েছেন।

মোঃ আল মামুন খানঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সাভার উপজেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণকালের সর্ববৃহৎ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ জুন) দুপুরে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এর নেতৃত্বে এই বিক্ষোভ সমাবেশ সম্পন্ন হয়।

সাভার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী সমন্বয়ে স্মরণকালের সর্ববৃহৎ বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক ধরে সাভার সিটি সেন্টারের সামনে এসে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে মঞ্জুরুল আলম রাজীব বলেন, জাতির পিতা বাঙ্গালী জাতির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আজকে সাভার উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে যারা অংশগ্রহণ করেছেন, আমি সাভার উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা, অভিনন্দন এবং ধন্যবাদ জানাই। পাশাপাশি যারা এই ‘৭৫ এর ঘাতকদেরই দোসর এই ফ্যাসিস্ট বিএনপি এবং তাদের সহযোগীদের পরিস্কার করে বলতে চাই, আপনারা এখনও বোকার স্বর্গে বাস করছেন। মনে রাখতে হবে এটা ‘৭৫ সাল না, এটা ২০২২ সাল। এই সমস্ত দিবা স্বপ্ন আপনারা দেখবেন না।

এসময় রাজীব হুঁশিয়ারি উচ্চারণ করেন, যদি আবার এই ধরনের শ্লোগান আপনারা দেওয়ার চেষ্টা করেন, তাহলে বাংলাদেশের যুব সমাজ, ছাত্র সমাজ, আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী আপনাদের খুঁজে বের করে তারপরে আপনাদের উচিৎ শিক্ষা দেবে এবং যেটা করা দরকার সেটা করবে। আমি আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মী এবং ছাত্রলীগের ভাইদের অনুরোধ করবো- আপনারা এখন থেকে অতন্দ্র প্রহরীর মতো রাজপথে এবং প্রতিটি মহল্লায় পাহারা দিবেন। এই ‘৭৫ এর খুনিদের প্রেতাত্মাদের যেখানে যে অবস্থায় পাওয়া যাবে সে অবস্থায় যা যা করা দরকার তাই তাই করবেন।

বিক্ষোভ সমাবেশে অংশ নেওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়ে রাজীব এই জুন মাস ব্যাপী আসন্ন নানান দলীয় কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য নেতাকর্মীদের আহবান জানান। তিনি বলেন, আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। এরপর ২৫ জুন বাঙ্গালীর স্বপ্নের সেতু পদ্মা সেতু উদ্বোধন করবেন দেশরত্ন শেখ হাসিনা। সেদিন আমরা আনন্দ র‍্যালি ও আনন্দ শোভাযাত্রা বের করবো, প্রতিটি মসজিদ, মন্দির ও গীর্জায় প্রার্থনার আয়োজন করবো এবং গরীব-দুঃখীদের মাঝে খাদ্য বিতরণ করবো। আপনারা সকলে এসব কর্মসূচিতে অংশ নিবেন।

এই বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান এমপি, সাভার পৌর মেয়র আলহাজ্ব আব্দুল গণি, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী মোঃ লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা প্রমুখ সহ অন্যরা।

এদিকে, শনিবার দুপুরে আশুলিয়া থানা আওয়ামী লীগের আয়োজনে আশুলিয়ার বাইপাইল থেকে একটি বিক্ষোভ সমাবেশ ঢাকা-চন্দ্রা মহাসড়ক প্রদক্ষিণ করে বাইপাইলে এসে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়। আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন এর নেতৃত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন- আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন খাঁন, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন মাদবর, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার প্রমুখ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের উচ্চারিত ‘পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ স্লোগানকে ঘিরে শুরু হয় তীব্র সমালোচনা। এরই ধারাবাহিকতায় সাভারে স্মরণকালের সর্ববৃহৎ প্রতিবাদ সমাবেশ করে সাভার উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION