1. Don.35gp@gmail.com : Editor Washington : Editor Washington
  2. masudsangbad@gmail.com : Dewan Arshad Ali Bejoy : Dewan Arshad Ali Bejoy
  3. jmitsolution24@gmail.com : Nargis Parvin : Nargis Parvin
  4. rafiqulmamun@yahoo.com : Rafiqul Mamun : Rafiqul Mamun
  5. rajoirnews@gmail.com : Subir Kashmir Pereira : Subir Kashmir Pereira
  6. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  7. rafiqulislamakash@yahoo.it : Rafiqul Islam : Rafiqul Islam
  8. sheikhjuned1982@gmail.com : Sheikh Juned : Sheikh Juned
মডার্নার ভ্যাকসিন গ্রহণ করেছেন এনজেবিডিনিউজসএডিটর সাংবাদিক মোঃ নাসির - Washington Sangbad || washington shangbad || Online News portal
সোমবার, ১৪ জুন ২০২১, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
মিয়ানমারে অং সান সু চির বিচার শুরু সোনাইছড়ি থেকে ত্রিপুরাদের উচ্ছেদ না করার নির্দেশ হাইকোর্টে নেশাগ্রস্ত ড্রাইভারের গাড়ির ধাক্কায় নিউইয়র্কে প্রান গেলো বাংলাদেশি ট্যাক্সি চালকের পরীমনি সংবাদ সম্মেলনে বলেন বিচার দ্রুত হোক সেটাই চাই ১০০ কোটি ডোজ টিকা দেওয়ার ঘোষনা জি-৭ নেতৃবৃন্দের সবচেয়ে বড় পরিবার প্রধান চানা’র মৃত্যু পুতিন সাইবার অপরাধীদেরকে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দিতে চান পরীমনি ধর্ষণচেষ্টা মামলায় নাসির উদ্দিনসহ ৫ জন আটক বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন মোল্লার শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নেতানিয়াহু যুগের অবসান, ইসরায়েলে নতুন সরকার অনুমোদন

মডার্নার ভ্যাকসিন গ্রহণ করেছেন এনজেবিডিনিউজসএডিটর সাংবাদিক মোঃ নাসির

  • প্রকাশিত : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ১২২ জন সংবাদটি পড়েছেন।

হাকিকুল ইসলাম খোকন, সিনিয়র প্রতিনিধিঃ এনজেবিডিনিউজ এডিটর বাংলাদেশ কমিউনিটি জার্নালিস্ট মোঃ নাসির, নিউজার্সি (আমেরিকা) শুক্রবার মডার্নার করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন।

বাপসনিউজকে সাংবাদিক মোঃ নাসির “বলেছেন, ভ্যাকসিন নিবেন কি না স্বাস্থ্য বিশেজ্ঞদের সাথে কথা বলুন, রাম শ্যাম যদু মধু কারো সাথে না। তিনি Intercontinantal hotel Newyork time square worker আমেরিকাতে কর্মরত আছেন।

গত ৫ ই মার্চ ,২০২১ ইং কোবিড ১৯ করোনা ভাইরাসের প্রতিশোধক টিকা নিয়েছেন। মোঃ নাসির নিশ্চিত করেছেন তিনি আমেরিকার তৈরী মডার্নার ভ্যাকসিন নিয়েছেন।

ভ্যাকসিন প্রয়োগ নিয়ে বাঙালি কমিউনিটির মধ্যে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। আমাদের নিউজ টিমের পক্ষ থেকে মোঃ নাসিরের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, উদ্ভেগ উৎকণ্ঠা অনিশ্চয়তা ভীতি দিনের পর দিন বাড়ছেই, এর শেষ কোথায়? কোবিড মহামারি শুরু থেকে আজোবধি কোবিড Hotel customers dealing সংস্পর্শে থেকে কাজ করতে হবে। এখনো সুস্থ আছি ইহা আল্লাহর অশেষ মেহেরবানী ছাড়া আর কিছু না। টিকা নিবেন কি না এই প্রশ্নে আমেরিকান বাংলাদেশি কমিউনিটির অনেকেই দ্বিধাদন্দে আছেন, আপনি কি মনে করেন? নিউজ টিমের এমন প্রশ্নের জবাবে মোঃনাসির বলেন সাধারণতঃ আমাদের স্বাস্থ্য সম্পর্ককিত যে কোন দ্বিধাদন্দ বিভ্রান্তি নিয়ে আমরা আমাদের স্বাস্থ্য বিশেষজ্ঞদের স্বরণাপন্ন হই, তাঁদের পরামর্শ নেই।

করোনা ভাইরাস মোকাবেলায় টিকা বা প্রতিশোধকের বেলায়ও আমরা স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ গাইডলাইনের ব্যতিক্রম দেখছিনা। দেখেন, টিকা নিবো কি না এখানে আমাদের কমিনিটি নেতা, রাজনৈতিক নেতা কেহ সঠিক পরামর্শ দেবার যোগ্যতা রাখেন না। এমন স্পর্শকাতর একটি বিষয় সম্পর্কে সটিক তথ্য না জেনে না বুঝে ভুল উপস্থাপন ছড়ানো ঠিক হবে না। স্বাস্থ্য বিশষজ্ঞরা বলেছেন, টিকাটি নিয়ে নেওয়া ভাল তাই আমি নিয়ে নিয়েছি, আমাদের সকলের নিয়ে নেওয়া উচিত বলে আমি মনে করছি। তবে ইহা সকল নাগরিককে নিজ থেকেই সিদ্ধান্ত নিতে হবে। টিকার পার্শ্বপ্রতিক্রিয়া কেমন? আপনি কি জেনেছেন?নিউজ টিমের এমন প্রশ্নের জবাবে মোঃ নাসির বলেন , (CDC) সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন Explains Benefits of COVID-19 Vaccine COVID-19 তারা লিখেছে -টিকা হবে মহামারী থামাতে সাহায্য করার জন্য একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার।

তাঁদের এই আর্টিকেল সহ ও আরো অনেক সোর্স আমাকে সাহায্য করেছে ভ্যাকসিন নিয়ে নিতে। তারা লিখেছে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় ভাইরাস আপনার সংস্পর্শে আসার সম্ভাবনা বা অন্যদের কাছে ছড়িয়ে পড়ার সম্ভাবনা কমাতে সাহায্য করে, কিন্তু এই পদক্ষেপগুলি যথেষ্ট নয়। টীকা আপনার ইমিউন সিস্টেমের সাথে কাজ করবে, তাই আপনি যদি আক্রান্ত হয়ে যান তাহলে এটি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত। দেখেন, এই মহামারি COVID-19 ও COVID-19 Vaccine সম্পর্কে জানার জন্য অনেক সোর্স আছে যা আমরা নিজেরা পড়ে জেনে নিতে পারি। দুঃখজনক হলেও সত্য যে, আমরা পড়ি না, জানারও আগ্রহ নেই। ইহা অস্বীকার করার উপায় নেই যে,আমাদের কমিউনিটির স্বাস্থ্য এক্সপার্ট ভাই বোনদের আগডুম বাগডুম কথা বার্তা শুনে সিদ্ধান্ত নেওয়া কঠিন। অনেকেই সিদ্ধান্তহীনতায় ভুগছেন। তাই আমি মনে করি ভ্যাকসিনের পার্শপ্রতিক্রিয়া কি পড়ুন জানার চেস্টা করুন, ইহা কানাঘুষার কোন বিষয় না।

আজ ৫ ই মার্চ ২০২১ ইং তারিখে নিয়ে নিলাম আমেরিকার তৈরী মডার্নার ভ্যাকসিন। ভ্যাকসিন নিয়ে নিলেই আপনি করোনা ভাইরাস আর আক্রান্ত হবেন না ইহা একটি ভুল ধারণা ,আপনি আক্ৰান্ত হতেও পারেন। যদি হয়েই যান -এই ভ্যাকসিন আপনাকে সাহায্য করতে পারে fight against virus যা হেলথ এক্সপার্ট ডাঃ বললেন আজ ভ্যাকসিন দেয়ার পূর্বে। ভ্যাকসিন দেবার পর ম্যাক্স পরা লাগবেনা, সামাজিক দূরত্ব বাজার রাখা লাগবেনা ,কমিউনিটিতে গিয়ে আবার কমিউনিটি মিটিং সিটিং শুরু করতে পারবেন- এমন উদ্ভট চিন্তা মাথা থেকে সরিয়ে ফেলা উচিত। মনে রাখতে হবে আমরা একটি মহামারী অতিক্রম করছি।

আমরা একটি কঠিন লকডাউনে, আমাদের ফলো করতে হবে গভর্মেন্ট গাইডলাইন। আপনার স্বাস্থ্য সম্পর্কিত যে কোন উদ্ভেগ উৎকণ্ঠা নিয়ে আপনি পরামর্শ করতে পারেন আপনার ( জিপি ) জেনারেল প্রাকটিশনার বা স্বাস্থ্য বিশেজ্ঞদের সাথে –রাম শ্যাম যদু মধু কারো সাথে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION